বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেকে পুরনো রূপে ফিরে পেতে চান আনামুল হক বিজয়

২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় অনামুল হক বিজয়ের। এরপর থেকেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে নিয়মিত সদস্য হয়ে দাঁড়ান ওপেনার ব্যাটসম্যান আনামুল হক বিজয়। ২০১৫ বিশ্বকাপে দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

কিন্তু বিশ্বকাপে ইনজুরিতে পড়া পড়ার পর এখন পর্যন্ত ধারাবাহিকভাবে বাংলাদেশ জাতীয় দলে দেখা যায়নি আনামুল হক বিজয়কে। মাঝে বাংলাদেশের জার্সিতে কয়েকটি ওয়ানডে ম্যাচ খেললেও ধারাবাহিক পারফরম্যান্স না করার কারণে আবারো জাতীয় দল থেকে বাদ পড়েন তিনি।

তবে নিজেকে পুরনো রূপে ফিরে পেতে পরিশ্রম করে যাচ্ছেন আনামুল হক বিজয়। কিছুদিন আগে অনুষ্ঠিত বিসিবি প্রেসিডেন্ট কাপে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন আনামুল হক বিজয়।

৪ ম্যাচে তিনি করেছেন মাত্র ৪৫ রান। যার মধ্যে সর্বোচ্চ ইনিংস ছিল ২৫ রান। নিজেকে প্রমাণ করার জন্য আরও একটি সুযোগ পেয়েছেন আনামুল হক বিজয়। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফেভারিট জেমকন খুলনা দলের হয়ে খেলবেন আনামুল হক বিজয়।

এই টুর্নামেন্টের মধ্য দিয়ে আবারও নিজেকে পুরনো রূপে ফিরে পেতে চান বিজয়। আজ অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সাথে আলাপকালে টুর্নামেন্টে ব্যক্তিগত লক্ষ্য নিয়ে আনামুল হক বিজয় বলেন, “টুর্ণামেন্টে আমার ব্যক্তিগতভাবে লক্ষ্য মন খুলে খেলা।





আমি আমার মতো করে খেলতে চাই। যাতে দলকে কিছু দিতে পারে। আমি সত্যই খুবই রোমাঞ্চিত… আমার নিজের সেরাটা দেয়ার জন্য। অনেক দিন ধরেই ওভাবে মেলে ধরতে পারছি না। চেষ্টা করবো এই টুর্নামেন্টে পুরনো বিজয়কে ফিরিয়ে আনার।”

আনামুল হক বিজয় দলে রয়েছে এক ঝাঁক ক্রিকেটার। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের সেরা ফেভারেট দল খুলনা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান সময়ের সেরা দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদ খেলবেন এই দলের হয়ে।

এছাড়াও আল-আমিন হোসেন, ইমরুল কায়েস, শফিউল ইসলামের মতো অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে জেমকন খুলনায়। তাই অন্য দল গুলোর থেকে নিজেদের দলকে অনেকটাই এগিয়ে রাখছেন আনামুল হক বিজয়। তিনিও স্বীকার করছেন এবারের টুর্নামেন্টের সেরা ফেভারিট দল জেমকন খুলনা।

‘আমাদের কাছেও আমাদের দলটা অনেক ফেবারিট। যেভাবে আছি টিম হিসেবে এটা আসলে সবচেয়ে বড় ব্যাপার। আমাদের টিমটা সিনিয়র জুনিয়র সবাই একসঙ্গে মিলেমিশে আছি। আমার কাছে মনে হচ্ছে এটার জন্যই আমাদের স্পিডটাও বেশি আমরা আশাও করছি বেশি এই কারণেই।’

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে আগামী ২৪ নভেম্বর মিনিস্টার গ্রুপ রাজশাহীর মুখোমুখি হবে জেমকন খুলনা। ইতিমধ্যেই এই টুর্নামেন্টকে সামনে রেখে সকল ধরনের প্রস্তুতি সেরে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২৪ নভেম্বর থেকে শুরু হয়ে এই টুর্নামেন্টের শেষ হবে ১৮ ডিসেম্বর।





জেমকন খুলনা চূড়ান্ত স্কোয়াড: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল আমিন, এনামুল হক বিজয় (উইকেট কিপার), শামিম পাটুয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হম, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হাসান, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন, জহুরুল ইসলাম অমি।