সহ অধিনায়ককে ছাড়াই আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা করল বিসিবি

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন আফিফ হোসেন-নুরুল হাসান সোহানসহ চারজন। বাকি দুজন হলেন ইংল্যান্ড সিরিজের দলে থাকা রেজাউর রহমান রাজা-তানভীর ইসলাম।

প্রথমবারের মতো ১৪ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলী অনিক ও লেগ স্পিনার রিশাদ হোসেন। এ ছাড়া দলে ফেরেন পেসার শরিফুল ইসলাম। মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে এক বিবৃতি দিয়ে এই দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতবছর জিম্বাবুয়ে সিরিজে নেতৃত্ব দেওয়া সোহান ভুগছেন রান খরায়। সবশেষ ইংল্যান্ড সিরিজের দলে থাকলেও একাদশে জায়গা হয়নি। সবশেষ ১০ ম্যাচে সোহানের ব্যাট থেকে আসে মাত্র ৯৭ রান। তার জায়গায় ডাক পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকা অনিক।

বাদ পড়া আফিফও ভুগছে রান খরায়। সবশেষ ১০ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৫১ রান। এ ছাড়া ইংল্যান্ড সিরিজে অভিষেক হওয়া তানভীর বাদ পড়েছেন পরের সিরিজেই। অভিষেক ম্যাচে তিনি ১৭ রান দিয়ে ১ উইকেট নেন। আর রাজা কোনো ম্যাচে খেলার সুযোগ না পেয়েই বাদ পড়েন।

আগামী ২৭ মার্চ শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। বাকি দুই টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ ও ৩১ মার্চ। সবগুলো ম্যাচই আয়োজিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান, লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, জাকের আলী অনিক।