আফিফ যেভাবে ব্যাট করেছে, তা দেখা চোখের জন্য প্রশান্তি : তামিম ইকবাল

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরাজের শেষ ম্যাচে আজ ১০৫ রানের বিশাল ব্যবধানে জয়লাভ করেছে বাংলাদেশ। সিরিজ হারের পর বাংলাদেশের জন্য এই ম্যাচ ছিল অনেক গুরুত্বপূর্ণ। তবে দিনের শুরুটা ভালো ছিল না টাইগারদের। বরাবরের মতো এই ম্যাচেও টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও দ্রুতই টপ অর্ডার ব্যাটসম্যানদের হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।





আগের দুই ম্যাচে ৩০৩ ও ২৯০ রান করেও হার দেখে টাইগাররা। তাইতো শেষ ওয়ানডে ম্যাচেও বাংলাদেশের পরিকল্পনা ছিল আরো বেশি রান করার। কিন্তু শেষ পর্যন্ত এনামুল হক বিজয় এবং আফিফ হোসেনের উইনিংসে এই ম্যাচে ২৫৬ রান করে তাই খুব একটা আশাবাদী ছিলেন না বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালও।

তবে শুরু থেকেই জিম্বাবুয়ে উইকেটে তুলে নিয়ে জয়টাকে সহজ করে ফেলেন বোলাররা। আজ ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম ইকবাল বলেন, “আপনি যখন ৩০০ রান করেও ম্যাচ হারেন, তখন আড়াইশো রান দুইশো রানের মতো মনে হয়। ভাগ্যক্রমে আমরা দ্রুতই প্রতিপক্ষের ৫ উইকেট তুলে নিতে পেরেছিলাম। যা আমাদের জয় পেতে সাহায্য করেছে”।

৮৪ রান করে এই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আফিফ হোসেন। তার সম্পর্কে তামিম যোগ করেন, “আফিফ যেভাবে ব্যাট করেছে, তা দেখা চোখের জন্য প্রশান্তির। সে বলগুলো ভালো টাইমিং করতে পেরেছে। এক কথায় দুর্দান্ত ব্যাটিং করেছে ও”।





এবাদতের দেরিতে দলে অন্তর্ভুক্তি নিয়ে যেন খানিকটা অবাকই হয়েছেন তামিম। বলেছেন, “সে দীর্ঘদিন ধরেই দলের সাথে আছে। কিন্তু আমি অবাক হয়েছি, সে একাদশে অন্তর্ভুক্ত হয়নি। ভাগ্যক্রমে সে শেষ ম্যাচে একাদশে ছিল এবং পারফর্মও করেছে”।