আইসিসি টি-টোয়েন্ট ব্যাটিং র্র্যাংকিংয়ে বড় ধরনের সুখবর পেলেন আসিফ। র্র্যাংকিংয়ে বাংলাদেশীদের মধ্যে সবার উপরে তিনি

বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান হয়ে উঠছেন আফিফ হোসেন। দলের গুরুত্বপূর্ণ মুহূর্তে রান করে যাচ্ছেন তিনি। ‌ সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচেই ক্যারিয়ার সেরা ইনিংস খেলেছিলেন আসিফ হোসেন।





১৪০ স্ট্রাইক রেটে অপরাজিত ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন আফিফ। পেয়েছিলেন ম্যাচ সেরার পুরস্কার। পরের ম্যাচে বড় ইনিংস খেলতে না পারলেও ১০ বলে ১৮ রানের মারকুটে ইনিংস খেলেন আফিফ।

এই দুই ইনিংসের সুবাদে ব্যাটসম্যানদের র্র্যাংকিংয়ে ১১ ধাপ এগিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। আর তাতেই ৪০তম স্থানে চলে এসেছেন আফিফ। বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে যা সর্বোচ্চ। এর আগে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সেরা অবস্থানে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে দলে না থাকা এই ক্রিকেটার ৩৮তম অবস্থান থেকে ৪ ধাপ পিছিয়ে নেমে গেছেন ৪২তম স্থানে। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে অন্য কোনো ক্রিকেটারই র্র্যাংকিংয়ে প্রভাব ফেলতে পারেননি।





এছাড়াও ব্যাটসম্যানদের র্র্যাংকিংয়ে সেরা তিনের মধ্যে আবারও বদল এসেছে। অজিদের বিপক্ষে ভালো খেলা সূর্যকুমার যাদব ৮০১ রেটিং পয়েন্ট নিয়ে উঠে এসেছেন দুইয়ে। তার কাঁধে ২ পয়েন্ট পিছিয়ে থেকে নিঃশ্বাস ফেলছেন বাবর আজম। যথারীতি একে আছেন মোহাম্মদ রিজওয়ান। অবিশ্বাস্য ফর্মে থাকা এই ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট ৮৬১।