‘চন্দিকা হাতুরাসিংহের মতো কোচই আমাদের দলে দরকার’

অনেকেই মনে করেন বাংলাদেশ ক্রিকেটের উন্নতির পেছনে অনেক বড় অবদান আছে সাবেক কোচ চন্দিকা হাতুরাসিংহের। কারণ তার অধীনেই বাংলাদেশ দল উন্নতি করতে শুরু করে। যদিও কোচ হিসাবে অনেক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। যেমন তিনি ছিলেন খুবই কঠোর।

বাংলাদেশ দলের দুঃসময়ে তার কথা বলেন অনেকেই। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে হারের পর এবার তার কথাই স্মরণ করলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশনস কমিটির প্রধান জালাল ইউনুস। আর এই ধরনের কোচই বাংলাদেশ দলে দরকার বলে জানিয়েছেন তিনি।

সেই সঙ্গে হাতুরাসিংহের সঙ্গে বর্তমান হেড কোচ রাসেল ডমিঙ্গোর মৌলিক পার্থক্যও তুলে ধরলেন তিনি। তিনি বলেন, “আমাদের সাপোর্ট স্টাফে যারা আছেন, তারা খুবই ডেডিকেটেড। কিন্তু তাদের কোচিং করানোর ধরন একটু ভিন্ন। কেউ একটু আগ্রাসী হয়, কেউ হয় না। হাতুরাসিংহের কোচিংয়ের ধরনটাই ছিল আগ্রাসী। যেটি আমাদের দরকার”।





“আমাদের (বর্তমান) হেড কোচ খুবই জ্ঞানী। কিন্তু তিনি ওই ধরনের আগ্রাসী নন। কোচ আগ্রাসী হলে খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে পারেন। যেটি আমরা চাই। আগ্রাসী কোচ চান, খেলোয়াড়রাও যেন মাঠে আগ্রাসী মনোভাব নিয়েই নামে। খেলাটিকে তিনি সেভাবেই নেন। সেদিক থেকে তিনি (ডমিঙ্গো) হয়তো ওই ধরনের আগ্রাসী নন। পার্থক্যটি এখানেই।”