আগামীকাল বাংলাদেশকে ‘জাম্বুওয়াশ’ করতে চান গত ম্যাচের সেঞ্চুরিয়ান রেগিস চাকাভা

“সময় এখন বর্ষাকাল হরিণ খামচায় বাঘের গাল। একি হইল দুনিয়ার হাল ব্যাঙ্গে দৌড়ায় সাপের পাল। হায়রে হায় কি কপাল উপরে জুতা নিচে ছাল”। গানটি গেয়েছেন বাংলাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী আজম খান। ঠিক গানের মতোই দশা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের।

শ্রীলংকা, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় লাভ করা বাংলাদেশ এবার জিম্বাবুয়ের কাছে পাত্তাই পাচ্ছে না। তাইতো ২১ বছর পর জিম্বাবুয়ের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় পড়তে যাচ্ছে বাংলাদেশ। আর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে চান জিম্বাবুয়ের গত ম্যাচের সেঞ্চুরিয়ান রেগিস চাকাভা

গতকাল ৭৫ বলে ১০২ রানের ইনিংস খেলা চাকাভা সিরিজ জয়ের পর বলেন, “খুবই বড় অর্জন এটি। আমরা খুবই ভালো ক্রিকেট খেলছি। সিরিজ জিততে পেরে ভালো লাগছে। আমরা পজিটিভ ক্রিকেট খেলার চেষ্টা করেছি। আমরা ভালো খেলা চালিয়ে যেতে চাই। শেষ ম্যাচটিও জেতার চেষ্টা করবো।”





এর আগে ২০০১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। কিন্তু এরপর জিম্বাবুয়েকে ৬ বার হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। যার মধ্যে গত ৫ ওয়ানডে সিরিজে একটি ম্যাচেও বাংলাদেশের বিপক্ষে জিততে পারেনি জিম্বাবুয়ে। তাইতো আগামীকাল বাংলাদেশের জন্য এই ম্যাচটি হতে যাচ্ছে ইজ্জত বাঁচানোর লড়াই।