ফিট থাকলেও এশিয়া কাপে অনিশ্চিত মোহাম্মদ সাইফুদ্দিন

এশিয়া কাপের দল সাজানো নিয়ে বড় ধরনের বিপাকে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এমনিতেই টি-টোয়েন্টি ক্রিকেটে পারফরম্যান্স করতে পারছে না সুযোগ পাওয়া ক্রিকেটাররা এছাড়াও ইনজুরি কবলে রয়েছেন বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার।

লিটন দাস, নুরুল হাসান, ইয়াসির আলী রাব্বিকে ছাড়াই এশিয়া কাপ খেলতে হবে বাংলাদেশকে। যদিও গুঞ্জন উঠেছিল ফিট থাকলে এশিয়া কাপের দলে দেখা যেতে পারে অলরাউন্ডার মোঃ সাইফুদ্দিনকে। তবে সেটিও শেষ পর্যন্ত হচ্ছে না। জানা গেছে আজ অথবা কাল এশিয়া কাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

কিন্তু এখনো পুরোপুরিভাবে ফিট হতে পারেনি মোঃ সাইফুদ্দিন। বল হাতে অনুশীলন শুরু করলেও মোহাম্মদ সাইফুদ্দিন সর্বশেষ ম্যাচ খেলেছেন ১০ মাস আগে। বাংলা টাইগার্সের হয়ে খুলনায় প্রস্তুতি ম্যাচ খেলতে যাবেন মোঃ সাইফুদ্দিন। তবে বাংলাদেশ দলের নির্বাচকরা মনে করেন এই মুহূর্তে এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে সাইফুদ্দিনকে নেওয়া ঠিক হবে না।





এশিয়া কাপের জন্য তাকে বিবেচনা নাও করা হতে পারে। বিসিবির নির্বাচক প্যানেলের একজন সদস্য বলেন, “ও প্রিমিয়ার লিগের ম্যাচ খেলেছে এপ্রিলে। চার মাস হয় কোনো ম্যাচে নেই। এইচপির বিপক্ষে ম্যাচ খেলতে পারলেই এশিয়া কাপের মতো টুর্নামেন্টে নেওয়া ঠিক হবে না। সবাইকে বুঝতে হবে এশিয়া কাপ অনেক বড় টুর্নামেন্ট।”