বড় ধরনের শিক্ষা হয়েছে আমাদের : রাসেল ডোমিঙ্গো

পুরো ক্রিকেট বিশ্বকে একপ্রকার চমকে দিয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশ টি-টোয়েন্টি এবং টেস্ট দল দুর্বল হলেও ওয়ানডে ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা দল বাংলাদেশ। তামিম ইকবালের নেতৃত্বে শ্রীলংকা দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ সহ টানা পাঁচটি ওয়ানডে সিরিজ জয় করেছিল বাংলাদেশ।

কিন্তু জিম্বাবুয়ের মাটিতে নাকানি চুবানি খেতে হচ্ছে টাইগারদের। প্রথম ওয়ানডে ম্যাচে ৩০৩ রান এবং দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২৯১ রানের টার্গেটে জয়লাভ করেছে জিম্বাবুয়ে। ২০১৩ সালের পর থেকে অপরাজিত থাকা পর এবারে সিরিজের প্রথম দুই ম্যাচেই হারে বড় ধরনের শিক্ষা হয়েছে বলে জানিয়েছেন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, “গত দুই দিনের পারফরম্যান্সে ওয়ানডে দলকে সমালোচনা করা ঠিক হবে না। তবে এটা ঠিক যে, অনেক কাজ বাকি আমাদের। তারা চারটি সেঞ্চুরি করেছে, আমরা একটিও করতে পারিনি। কোচিং স্টাফের সদস্য এবং দলের সবাই বড় শিক্ষা পেয়েছে। বিশ্বকাপ আসছে। ভাগ্য ভাল যে, এসব ম্যাচে পয়েন্ট নেই।”





ডমিঙ্গো আরো বলেন,, “দুটি ম্যাচেই জিম্বাবুয়ে ৬০/৩, ৪০/৪ ছিল। আমাদের ছেলেরা চাপ সহ্য করতে পারেনি। বেশি আলগা বল করে করেছে, বাজে ফিল্ডিং করেছে। ক্রিকেটাররা অনেক পরিশ্রম করছে, তবে ভুল থেকে শিক্ষা নিতে পারছে না। এটি খুবই হতাশার।”