আমরা ২০ থেকে ৩০ রান কম করেছি। শেষটা ভাল হলে জিততে পারতাম : নাজমুল হোসেন শান্ত

ইংল্যান্ডের বিপক্ষে মিরপুরের প্রথম ওয়ানডে ম্যাচে ব্যাটিং টা ব্যাটিংয়ের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। একটি সময় মনে হচ্ছিল হয়তো এই ম্যাচে ২৬০+ স্কোর হতে পারে। কিন্তু মিডিল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে মাত্র ২০৯ রানের অলআউট হয় বাংলাদেশ।





ব্যাতে একমাত্র নাজমুল হোসেন শান্ত ছাড়া আর কেউ তেমন ভালো রান করতে পারিনি। তিনি জানিয়েছেন ব্যাটিংয়ে যদি শেষটা ভালো হতে পারতো তাহলে হয়তো ম্যাচের ফলাফল ভিন্ন কিছু হতে পারতো। তাইতো ম্যাচ শেষে রান কম হওয়ার আক্ষেপ শান্তর কন্ঠে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমার মনে হয়, ২৪০ ভালো স্কোর ছিল এই উইকেটে। যেটা আমরা করতে পারিনি। কিন্তু ২৪০-২৪৫ রান হতো, তাহলে হয়ত আমাদের বোলারদের জন্য আরও সহজ হতো।”

এই রান নিয়ে শুরু থেকে সাকিব-তাইজুলরা আঁটসাঁট বোলিং করে ইংলিশদের চেপে ধরেন। ১০৩ রানে ৫ উইকেট তুলে নিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেছিলেন। কিন্তু দেয়াল হয়ে দাঁড়ানো মালানের কাছেই যেন হেরে যায় স্বাগতিকরা।

শান্ত বলেন, “আমি যেটা বললাম ব্যাটিংয়ে আমরা মাঝের ওভারে তিনটা পর পর উইকেট দিয়েছে। যেখান থেকে ফিরতে পারিনি। যে রানটা করেছিলাম, বোলিং যেভাবে শুরু করেছিলাম, ওই রানও ডিফেন্ড করার অবস্থায় চলে গিয়েছিলাম।”





“আমার মনে হয় ইনিংস যখন শেষ করেছি ২০ থেকে ৩০ রান ঘাটতি ছিল। যেভাবে আমরা বোলিং শুরু করেছি, ১০০ রানে ৫ উইকেট পড়েছিল। বলা যায় ভালোমতোন ফিরে আসতে পেরেছিলাম। ২০ রান, ২৫ রান কম করার পরও ফিরতে পেরেছিলাম। শেষটা ভাল হলে জিততে পারতাম”।