পাপন ভাই আমার দাদার মতো। কখনো ডাকলে ভেবে দেখব : সৌরভ গাঙ্গুলী

বাংলাদেশ প্রিমিয়ার লিগ নিয়ে প্রতিবার হয় নানা আলোচনা এবং সমালোচনা। এবারের বিপিএলের আসর নিয়োগ কম সমালোচনা হয়নি। জাতীয় দলের ক্রিকেটাররা থেকে শুরু করে কোচ এবং সাবেক ক্রিকেটাররাও জড়িয়ে পড়েছিলেন এই দলকে। তবে এই বিপিএলকে আরো ভালোভাবে আয়োজন করা যাবে বলে জানিয়েছেন সৌরভ গাঙ্গুলী।





গতকাল ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত মেয়র কাপ সিজন-৩-এর লোগো ও ট্রফি উন্মোচন করতে ঢাকায় এসেছেন সৌরভ গাঙ্গুলী। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর গুলশান ওয়েস্টিন হোটেলের বল রুমে এ কাপের লোগো ও ট্রফি উন্মোচন করেন তিনি।

এরই ফাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সাথেও দেখা করেছেন তিনি। একই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও দেখা করেছেন সৌরভ গাঙ্গুলী। তবে বাংলাদেশ ক্রিকেট নিয়ে বিসিবির সভাপতির সাথে অনেক কথা হয়েছে বলে জানিয়েছেন সাবেক বিসিসিআই-এর সভাপতি সৌরভ গাঙ্গুলী।

বিশেষ করে বাংলাদেশ ক্রিকেটে নানা উন্নয়ন এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগ কিভাবে জনপ্রিয় করা যায় এই ব্যাপারে আপনের সাথে কথা হয়েছে বলে জানিয়েছেন গাঙ্গুলী। বিপিএল নিয়ে সৌরভ বলেন, “বিপিএলকে আরও ভালো করা যাবে। আমি পাপন ভাইয়ের সঙ্গে কথা বলেছি।’ তিনি বলেন, “পাপন ভাই আমার দাদার মতো। কখনো ডাকলে ভেবে দেখব।”





টি-টোয়েন্টি ক্রিকেটে ভালো করতে হবে জানিয়ে সৌরভ বলেন, “তোমাদের পাওয়ার হিটার লাগবে। টি-টোয়েন্টি এখন অনেক গুরুত্বপূর্ণ ফরম্যাট। এটায় ভালো করতে হবে। বয়সভিত্তিক ক্রিকেটে বাউন্সি এবং গ্রিন পিচ বানাতে হবে। ওদেরকে অভ্যস্ত করতে হবে। তাহলেই তোমাদের ক্রিকেট স্ট্রাকচার আরো ভালো হবে।”