ইংল্যান্ড সিরিজের জন্য বিশেষ ‘কাটগ্রাস’ উইকেট প্রস্তুত করতে গামিনি ডি সিলভাকে নির্দেশনা দিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হাথুরুসিংহেকে নিয়ে নতুন করে বলার কিছুই নেই। তিনি যে কড়া হেডমাস্টার সেটি কারোরই অজানা নয়। সব সময় নিজের কৌশল নিয়েই কাজ করেন হাথুরুসিংহে। এমনকি গতকাল মিরপুরে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচেও সেটি লক্ষ্য করা গেছে।





দলের দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম কেও ছাড় দেননি তিনি। প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর সাথে সাথেই ইনডোরে নেট ব্যাটিং প্র্যাকটিসের জন্য তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমকে পাঠিয়ে দেন তিনি।

এমনকি বর্তমানে জাতীয় দলের সাথে যুক্ত থাকা বাকি কোচদেরকেও নিজেদের দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন হাথুরুসিংহে। এমনকি ইংলিশদের বিপক্ষে হোম সিরিজে অনুকূল কন্ডিশন তৈরি করার জন্য কিউরেটর গামিনি ডি সিলভাকে নির্দেশনা দিয়ে রেখেছেন।

জোফরা আর্চারদের গতির বল ব্যাটাররা যাতে সহজে খেলতে পারেন, সেরকম উইকেটই চেয়ে রেখেছেন কোচ। কাটগ্রাস উইকেট প্রস্তুত করছেন কিউরেটর। কাটা ঘাস পিচের ওপর ছিটিয়ে রোল করতে দেখা গেছে বুধবার। মাঠের ভেতরে ত্রিপল বিছিয়ে কাটা ঘাস রোদে শুকিয়ে রাখা হয়েছে স্টোর রুমে।





শুকনো ঘাসে কী হবে- জানতে চাওয়া হলে গামিনি জানান, উইকেট ইভেন করতেই ঘাস ছিটানো। বিদেশি দলের বিপক্ষে হোম সিরিজে কাটগ্রাসের উইকেট ব্যবহার করা হাথুরুসিংহের পুরোনো কৌশল। এবারও যে ব্যতিক্রম হবে না বুধবারের অফিসিয়াল সংবাদ সম্মেলনেই পরিস্কার করে দিয়েছেন তা।