সাকিবের অলরাউন্ড পারফরমেন্সে টি-টেন ক্রিকেট লিগের উদ্বোধনী ম্যাচে জয় তুলে নিল বাংলা টাইগার্স

আবুধাবিতে আজ থেকে শুরু হয়েছে টি-টেন ক্রিকেট লিগ। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত এই ফরম্যাটে প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশের দল বাংলা টাইগার্স। যেখানে ব্যাটিং এবং বোলিং দুই বিভাগের দলের জয়ে অবদানে রেখেছেন দলের অধিনায়ক সাকিব আল হাসান।





নিউ ইয়র্ক স্ট্রাইকার্সৈর বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে বাংলা টাইগার্স। জবাবে ১০ ওভারে আট উইকেট হারিয়ে ১১০ রান সংগ্রহ করে নিউ ইয়র্ক স্ট্রাইকার্স।

শুরুতে ব্যাট করতে নেমে বাংলা টাইগার্সকে দারুণ শুরু এনে দেন এভিন লুইস। ২ চার ও ৭ ছক্কায় ২২ বলে ২৮ রান করে তিনি আউট হন রামপালের বলে। এছাড়া ১৭ বল খেলে ৩০ রান করেন কলিন মুনরো। শেষদিকে নামা সাকিব আল হাসানের ব্যাটে ৬ বলে আসে অপরাজিত ১৩ রান।

বড় রান তাড়া করতে নেমে সাকিব আল হাসানের করা প্রথম ওভারেই উইকেট হারায় নিউ ইয়র্ক স্ট্রাইকার্স। ডিপ স্কয়ার লেগে সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটার রোহান মোস্তফার হাতে ক্যাচ তুলে দিয়ে শূন্য রানে আউট হন মোহাম্মদ ওয়াসিম।

দ্বিতীয় ওভার অবশ্য দারুণ ছিল নিউ ইয়র্কের জন্য, জ্যাক বলের করা ওভারে আসে ২৫ রান। বোলিংয়ে এসে আবার একটি দারুণ ওভার করেন সাকিব। এবার তিনি দেন কেবল ৫ রান। পরের ওভারের পঞ্চম বলে চার চার ও দুই ছক্কা হাঁকিয়ে ১৩ বল খেলে ৩৪ রান করে আউট হন আজম খান।





এরপর রোমারিও শেফার্ডের ব্যাটে চড়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল নিউ ইয়র্ক। কিন্তু ম্যাচ বদলে যায় রোহান মোস্তাফার করা অষ্টম ওভারে, তিনি দেন মাত্র ৭ রান। শেষ দুই ওভারে ৪৬ রান দরকার ছিল নিউ ইয়র্কের। পোলার্ড চেষ্টা করলেও জেতাতে পারেননি দলকে।