পাওয়ার প্লে-তে ৫৬ রান নিয়ে রেকর্ড করলেন লিটন দাস

গতকাল ভারতের বিপক্ষের জয় না পেলেও সবার মন জয় করে নিয়েছে বাংলাদেশ দলের টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস। যার প্রশংসা সংবাদ সম্মেলনে করেছেন ভারতের টপ অর্ডার ব্যাটসম্যান কেএল রাহুল। ১৮৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের ওপর চড়া হন লিটন।





মূলত লিটনের ঝড়ো শুরুতেই জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ যদিও শেষ পর্যন্ত তা হয়নি। ভারতের বিপক্ষে ওপেনিংয়ে নেমে ২১ বলে নিজের অর্ধশতক পূরণ করেন তিনি। তবে বৃষ্টি বাধার পর নিজের ইনিংসকে খুব বেশি বড় করতে পারেননি লিটন।

২৭ বলে ৬০ রানের ঝড়ো ইনিংসের সমাপ্তি ঘটে রান আউটের মধ্য দিয়ে। ব্যাট হাতে এমন ঝড়ো ইনিংস খেলার পর ৩টি রেকর্ড নিজের করে নিলেন লিটন।

তবে এর মধ্যে প্রথম রেকর্ডটি লিটনের জন্য অনেক গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে পূর্ণ সদস্য দলের মধ্যে পাওয়ার প্লে-তে সর্বোচ্চ রানেরর রেকর্ড করেছেন লিটন দাস। গতকাল ভারতের বিপক্ষে পাওয়ার প্লে-তে ৫৬ রান সংগ্রহ করেন লিটন দাস।

এর আগে এই রেকর্ডটি ছিল ভারতের ব্যাটসম্যান কেএল রাহুলের। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫০ রান করেছিলেন তিনি। এছাড়াও ২০১৬ টি টোয়েন্টি বিশ্বকাপে জেসন বয় ৪৯ এবং সারজিল খান ৪৭ রান করেছিলেন।

চলতি বিশ্বকাপে দ্বিতীয় দ্রুততম ফিফটির রেকর্ডটি এখন লিটনের দখলে। প্রথম রেকর্ডটি অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিসের। শ্রীলঙ্কার বিপক্ষে তিনি ১৭ বলে অর্ধশতকের দেখা পেয়েছিলেন।





চলতি বিশ্বকাপের রেকর্ড বাদেও আরেকটি রেকর্ড নিজের করে নিয়েছেন লিটন। বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই মারকুটে ব্যাটার। আগের রেকর্ডটি আশরাফুলের দখলে। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বলে অর্ধশতক হাঁকিয়েছিলেন তিনি।