ভারতের বিপক্ষে আজ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের মাইল ফলক স্পর্শ করতে যাচ্ছেন মুস্তাফিজ

বিগত এক বছর সময়টা মোটেও ভালো যাচ্ছিল না ফার্স্ট বোলার মোস্তাফিজুর রহমানের। বাংলাদেশ দলের প্রধান এই স্ট্রাইকার বোলার বেশ কিছুদিন ধরেই অফ ফর্মে ভুগছিলেন। তবে আস্তে আস্তে খোলস খুলে বের হচ্ছেন মুস্তাফিজ।





যার প্রমাণ তিনি দিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনটি ম্যাচেই একাদশে ছিলেন মুস্তাফিজ। যেখানে প্রথম দুই ম্যাচে বল হাতে উইকেট না পেলেও ইকোনমিক রেট ছিল চোখে পড়ার মতো তবে সর্বশেষে জিম্বাবুয়ে বিপক্ষে নিজের পুরনো ছন্দে ফিরে পেয়েছেন মুস্তাফিজুর রহমান।

যেখানে ১৫ রানের বিনিময়ে তুলে নিয়েছিলেন দুটি উইকেট। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০০ উইকেটের মাইল ফলক স্পর্শ করতে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত ৭৬ ম্যাচ খেলেছেন মুস্তাফিজ যার মধ্যে ৭৫ ইনিংসে ৯৬ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান।

আর মাত্র ৪ উইকেটে নিতে পারলে বাংলাদেশের দ্বিতীয় এবং বিশ্বের ষষ্ঠ বোলার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন মুস্তাফিজ। এর আগে সাকিব আল হাসান টিম সাউদি রশিদ খান লাথিস মালিঙ্গা এবং ইশ সৌদি ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন।





টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশে আর দুটি ম্যাচ রয়েছে আগামী দুই নভেম্বর ভারত এবং ৬ নভেম্বর পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। মুস্তাফিজের সামনে সুযোগ রয়েছে এই দুই ম্যাচের মধ্যেই ১০০ উইকেটের মাইল ফলক স্পর্শ করা।