বাবর খুবই বাজে অধিনায়ক : শোয়েব আক্তার

টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপে এখন চোখে সর্ষেফুল দেখছে পাকিস্তান। নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে নাটকীয়ভাবে হারের পর গতকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের দেওয়া ১৩০ রানই করতে পারেনি পাকিস্তান। পরপর দুটি ম্যাচে হারের কারণে এখন সেমিফাইনালে খেলার সমীকরণ খুবই কঠিন হয়ে দাঁড়িয়েছে পাকিস্তানের জন্য।





জিম্বাবুয়ের বিপক্ষে হাজারের পর এখন কঠোর সমালোচনার মুখে পড়েছে পাকিস্তান ক্রিকেট দল বিশেষ করে অধীনায়ক বাবর আজমের দিকে তীব্র সমালোচনার হাত তুলেছেন সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আক্তার। আর দলের এমন পরিস্থিতিতে বাবরদের তীব্র সমালোচনা করে শোয়েব বলেছেন,

“আমি বুঝতে পারছি না কেন এটা বোঝা এত কঠিন আপনাদের জন্য। এটা আমি আগেও বলেছি, আবারও বলছি আমাদের যে টপ এবং মিডল অর্ডার দিয়ে আমরা বড় সাফল্য পেতে পারি”।

“তবে আমরা ধারাবাহিকভাবে জিততে পারছি না। পাকিস্তানের একজন বাজে অধিনায়ক আছে। বিশ্বকাপ থেকে ছিটকে গেছে পাকিস্তান। আমরা যে তিনটি ম্যাচে হেরেছি, নাওয়াজ শেষ ওভারটি করেছে।”

শুধু অধিনায়ক বাবরের নয়, পুরো ম্যানেজমেন্টে ত্রুটি দেখছেন এ সাবেক পেসার, “ওয়ান ডাউনে ব্যাট করতে হবে বাবরকে। শাহীন শাহ আফ্রিদির ফিটনেসের বড় সমস্যা রয়ে গেছে। অধিনায়কত্বের বড় ত্রুটি এবং ম্যানেজমেন্টেও বড় ত্রুটি”।





“আমরা আপনাদের সমর্থন করব, কিন্তু আপনি কোন ব্র্যান্ডের ক্রিকেট খেলছেন? আপনি এমনিভাবে একটি টুর্নামেন্টে যেতে পারেন না এবং আশা করতে পারেন যে প্রতিপক্ষ আপনাকে জিততে দেবে।”