দলের জয়ে অবদান রাখতে পেরে আমি খুবই খুশি : তাসকিন আহমেদ

বিগত এক বছর ধরে বাংলাদেশে দলের প্রধান হাতিয়ার হয়ে উঠছেন তাসকিন আহমেদ। ‌নিজেকে তৈরি করেছেন নতুন রূপে। সেই তাসকিন এখন ফল পেতে শুরু করেছে। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন তাসকিন।





শুরুতেই প্রতিপক্ষের মাথায় আঘাত। মাঝে ক্রমাগত ভালো বোলিংয়ে চাপে রাখলেন ব‌্যাটসম‌্যানদের। শেষটায় ফিরে এসে শেষ দিকে দুই ব‌্যাটসম‌্যানের উইকেট। নেদারল‌্যান্ডসের ব‌্যাটিং ইনিংসের ‘মাথার পর লেজ কেটে’ বাংলাদেশকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম‌্যাচে জয় এনে দিলেন তাসকিন।

ক‌্যারিয়ার সেরা ২৫ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ের নায়ক তিনি। নতুন বল ও উপমহাদেশের বাইরের কন্ডিশনে তাসকিন বেশ কয়েক বছর ধরেই সাফল‌্য পেয়ে আসছেন। সেই ধারাবাহিকতা আজ দেখা মিললো হোবার্টের ২২ গজে।

লেন্থ ডেলিভারিতে সুইং আদায় করে প্রথম দুই বলে উইকেটের পেছনে তালুবন্দি করান বিক্রমজিৎ সিং ও বাস ডি লিডকে। দলের জয়ে অবদানের দেখতে পেরে দারুন খুশি তাসকিন। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন,





“এটা আমাদের জন্য ভালো জয় এবং এটা আমাদের দরকার ছিল। আমরা দল হিসেবে ভালো খেলেছি, দলের জয়ে অবদান রাখতে পেরে আমি খুশি। আমি খেয়াল করেছিলাম প্রথম ইনিংসে প্রথম দুই বল অনেক ঘুরছিল। তাই আমি টেস্ট-ম্যাচের লেন্থ বোলিং করেছি। আমি অ্যালান ডোনাল্ডের কাছ থেকে অনেক কিছুই শিখেছি। আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই”।