আমিরাতকে হারানোর আত্মবিশ্বাস নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপে কাজে লাগাতে চান নুরুল হাসান সোহান

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলতে আজ বিকাল ৫ঃ৩০ মিনিটে বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানে দুবাইয়ের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশ। এই সিরিজে থাকছেন না দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান এবং শেখ মেহেদী হাসান।





সাকিবের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করবে কাজী নুরুল হাসান সোহান। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ কে সামনে রেখে এই সিরিজ বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন অধিনায়ক সোহান।

দেশ ছাড়ার আগে আজ বিমানবন্দরে সোহান বলেন, “বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচ খেলাই গর্বের। আমার কাছে মনে হয় বিশ্বকাপের আগে ভালো একটা প্রস্তুতি হবে। যদি আমরা জিতে আসতে পারি, তবে সেই আত্মবিশ্বাস আমাদের নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপে কাজে দেবে।”

“আমার মনে হয় দুবাইতে প্র্যাকটিস ও ২টি ম্যাচ খেলা আমাদের প্রস্তুতিতে যথেষ্ঠ কাজ দেবে। আমরা আবার প্র্যাকটিস করতে পারবো। পাশাপাশি ম্যাচ খেলাও হবে। আমার বিশ্বাস দলটি বেশ সাজানো গোছানো। কজন বেশ ভাল পারফরমার আছে। সব মিলে আমি আশাবাদি আমরা ভাল করতে পারবো।”

আগামী ২৫ এবং ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষে দেশে ফিরে ৩০ সেপ্টেম্বর ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ।





আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড : নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।