পবিত্র ওমরা পালনের জন্য আমিরাত সফরে যাচ্ছেন না শেখ মেহেদী হাসান

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলতে আজ দেশ ছাড়বে বাংলাদেশ দল। এর আগে বুধবার সন্ধ্যায় দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়া ক্রিকেটাররাই যাচ্ছে আমিরাত সফরে।





এই সিরিজে থাকছেন না দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান এবং শেখ মেহেদী হাসান। সাকিবের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব পালন করবে কাজী নুরুল হাসান সোহান। বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলতে ওয়েস্ট ইন্ডিজ অবস্থান করছেন সাকিব।

টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকা সকল ক্রিকেটারদের সাথে এই দলে রয়েছে রিজার্ভে থাকা তিন ক্রিকেটার শরিফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন। ছুটি নেওয়ার কারণে আমিরাত সফরে যাচ্ছেন না শেখ মেহেদী হাসান।

জানা গেছে ওমরা পালন করতে সৌদি আরব যাচ্ছেন মেহেদী হাসান। যে কারণে দুবাইয়ে এই সিরিজে থাকছেন না তিনি। আগামী ২৫ এবং ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ম্যাচ দুটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।





আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশের স্কোয়াড : নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।