তামিম-মমিনুলদের ওয়ানডে এবং টেস্ট সিরিজ বাতিল করল আফগানিস্তান

বাংলাদেশ এ ক্রিকেট দলের সফর বাতিল করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আগামী মাসে দুবাইয়ে আফগানিস্তান এ দলের বিপক্ষে দুটি চার দিনের এবং তিনটি একদিনের ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ এ ক্রিকেট দলের। কিন্তু অর্থের যোগান করতে না পারায় এই সিরিজ স্থগিত করেছে আফগানিস্তান।





কিছুদিন আগেই ওয়েস্ট ইন্ডিজ এ ক্রিকেটে দলের বিপক্ষে বিপক্ষের সিরিজ খেলেছে বাংলাদেশ এ ক্রিকেট দল। এরপর আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে ও সিরিজ চূড়ান্ত করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কিন্তু শেষ পর্যন্ত জানা গেল, অর্থাভাবে সিরিজটি স্থগিত করেছে দেশটি। অর্থের জোগান পেলে পরবর্তী সময়ে সুযোগ মতো সিরিজটি আয়োজন করতে চায় আফগানিস্তান।

এই মুহূর্তে জাতীয় দলে কোন ওয়ানডে এবং টেস্ট সিরিজ ছিল না বাংলাদেশের। এই সফল দিয়েই দলে ফেরার কথা ছিল বাংলাদেশ টেস্ট দলের সাবেক অধিনায়ক মমিনুল হকের। সেই সাথে সাদমান ইসলাম, সাইফ হাসান, নাঈম ইসলাম, মিঠুনরাও উন্মুখ হয়ে ছিলেন নিজেদের মেলে ধরতে।

ওয়ানডে সিরিজের দুটি ম্যাচ খেলতে চেয়েছিলেন তামিম ইকবালও। এসিবি আর্থিক সংকটে পড়ায় আপাতত সে পরিকল্পনা ভেস্তে গেছে। টেস্ট এবং ওয়ানডের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোরও ‘এ’ দলের সফরে যোগ দেওয়া হলো না।





এই সিরিজ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছিলেন, “ওদের ফান্ড না থাকায় সিরিজটি স্থগিত করেছে। তারা বলেছে অন্য সময়ে সিরিজটি করতে চায়। নতুন সূচি পেলেই জানিয়ে দেওয়া হবে।”