টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকেই ছিটকে যাবে পাকিস্তান : শোয়েব আখতার

এবারের এশিয়া কাপের সবচেয়ে ফেভারিট দল ছিল ভারত এবং পাকিস্তান। কিন্তু দ্বিতীয় রাউন্ডে ভারত বিদায়ের পর সবাই ভেবে নিয়েছিল এশিয়া কাপের চ্যাম্পিয়ন হতে যাচ্ছে পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত ফাইনালে শ্রীলংকার কাছে হেরে এশিয়া কাপ জেতা হয়নি বাবর আজমের দলকে।





এই নিয়ে আলোচনা সমালোচনা হয়েছে অনেক। তবে এবার সমালোচনা শুরু হয়েছে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড নিয়ে। যেখানে পাকিস্থানের টি-টোয়েন্টি দল নিয়ে কঠোর সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আক্তার।

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় দলের প্রধান নির্বাচক প্রধান মোহাম্মদ ওয়াসিম ও বাবরদের হেড কোচ সাকলাইন মুশতাকের কঠোর সমালোচনা করে তিনি বলেছেন, বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই ছিটকে যাবে পাকিস্তান!

“পাকিস্তান ক্রিকেট বোর্ড এটা কেমন দল ঘোষণা করল? দলের মিডল অর্ডারে সমস্যা ছিল। তারা (নির্বাচকেরা) বলল, ‘ধারাবাহিকতার সঙ্গে এমন সিদ্ধান্ত নেব, যা সবার খুব পছন্দ হবে।’

“যার মানে আমরা এমনই খারাপ সিদ্ধান্ত নেব যে, মিডল অর্ডারে পরিবর্তন আনব না! আমি কোটি কোটি বার বলেছি এর আগে যে ফখর জামানের জন্য অস্ট্রেলিয়ার পরিবেশ আদর্শ। তবে বাবর আজমকে টপ অর্ডারেই রাখতে হবে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের প্রতিপক্ষ ভারত, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং বাছাই পর্ব থেকে উঠে আসা দুইটি দল। এখান থেকে দুটি দল খেলবে সেমিফাইনালে। তাই পাকিস্তানের সাবেক এই ফাস্ট বোলার জানিয়েছেন বিশ্বকাপর প্রথম রাউন্ড থেকেই বাদ পড়বে পাকিস্তান।





“ইফতেখার আহমেদ আসলে মিসবাহর দ্বিতীয় সংস্করণ! দলে রিজওয়ানও আছে, তাকে সঙ্গ দেওয়ার জন্য ইফতেখার আছে! আমার তো মনে হচ্ছে এই দল বিশ্বকাপের প্রথম রাউন্ডেই ছিটকে যাবে! আমাদের ব্যাটিংয়ে কোনো গভীরতা নেই। সত্যিই আমি ভীত। আমাদের অধিনায়কও এই ফরম্যাটের জন্য যথাযথ নয়। সে সব সময় ক্ল্যাসিক কাভার ড্রাইভের জন্য মুখিয়ে থাকে। সে চায় তাকে দেখে ক্ল্যাসিক মনে হোক।”