দেশের হয়ে আরো দুই বছর টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে চান মাহমুদুল্লাহ রিয়াদ

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের জার্সিতে আরো দুই বছর খেলতে চান সাবেক অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষণা করা দলে নেই বর্তমান বাংলাদেশ টি-টোয়েন্টি দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ।





বিগত কয়েক মাস ধরেই টি-টোয়েন্টি ক্রিকেটে সময়টার মতো ভালো যাচ্ছে না মাহমুদুল্লাহ রিয়াদের। যে কারণে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অধিনায়কের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে রিয়াদকে। দল থেকে বাদ পড়লেও কোন উপায় খুঁজে না পেয়ে এশিয়া কাপে আবারো সুযোগ পেয়ে যান মাহমুদুল্লাহ রিয়াদ।

কিন্তু এশিয়া কাপের প্রত্যাশা অনুযায়ী পারফরমেন্স করতে পারেনি মাহমুদুল্লাহ। যার সুবাদে চারিদিকে আলোচনা উঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে তার দলে থাকা নিয়ে। তবে মুশফিকুর রহিমের অবসর নেওয়ার পর চারিদিকে আবারো গুঞ্জন উঠে মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে।

যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন মাঠ থেকেই মাহমুদুল্লাহ রিয়াদকে বিদায় জানাতে চাই বিসিবি। এই ব্যাপারে টি-টোয়েন্টি বিশ্বকাপে দল ঘোষণা আগে মাহমুদুল্লাহ রিয়াদের সাথে কথা বলেছিল টিম ম্যানেজমেন্ট।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজেই তাকে বিদায় জানাতে চেয়েছিল বিসিবি। কিন্তু এতে একেবারেই রাজি হননি মাহমুদউল্লাহ। বরং তিনি জানিয়েছেন আবারও জাতীয় দলের সুযোগ করে দেবেন তিনি।





সম্প্রতি জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে বিসিবির এক কর্মকর্তা বলেছেন, “সে (মাহমুদুল্লাহ) এ বিষয়ে রাজি হয়নি সে এখনোই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিদায় নিতে চায় না সে আমাদের জানিয়েছে সে আরও দুই বছরের মত খেলতে চাই। জাতীয় দলে তার জায়গা ফিরে পেতে চায়।”