আরব আমিরাত জাতীয় দলের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ২২ সেপ্টেম্বর দুবাই যাচ্ছে বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য আবারো দুবাই যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে সংযুক্ত আরব আমিরাত জাতীয় ক্রিকেটের দলের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। বৃষ্টির কারণে ঘরের মাঝে ঠিকমতো প্রস্তুতি সারতে পারেনি বাংলাদেশ।





যার কারণে গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন প্রস্তুতির জন্য দেশের বাইরে পাঠানো হতে পারে বাংলাদেশ দলকে। শেষ পর্যন্ত সেটি হতে যাচ্ছে। আরব আমিরাত দলের সাথে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে ২২ সেপ্টেম্বর ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ টি-টোয়েন্টি দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই দল নিয়েই বিশ্বকাপের প্রস্তুতির জন্য ২২ সেপ্টেম্বর দুবাই যাচ্ছে বাংলাদেশ দল। সেখানে চারদিনের প্রস্তুতি ক্যাম্প। এর অংশ হিসেবে আরব আমিরাতের জাতীয় দলের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

প্রস্তুতি শেষে ২৭ তারিখ দেশে ফিরবে টাইগাররা। ৩০ সেপ্টেম্বর ত্রিদেশীয় সিরিজ খেলার উদ্দেশ্যে নিউজিল্যান্ডের উদ্দেশ্য রওনা হবে জাতীয় দল। সেখানে স্বাগতিক নিউজিল্যান্ড এবং পাকিস্তানের সাথে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপরে অস্ট্রেলিয়া টি টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবে টাইগাররা।





টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হোসেন শান্ত।
স্ট্যান্ডবাই : শরিফুল ইসলাম, রিসাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার।