এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলো বিশ্বকাপে‌ খেলা অনিশ্চিত শ্রীলংকার

ক্রিকেট বিশ্বকে একপ্রকার চমকে দিয়েছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেটে দল। দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে দুই হট ফেভারিট ভারত এবং পাকিস্তানকে হারিয়ে ষষ্ঠবারের মতো এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা।

তবে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলো সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবে না শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে হলে বাছাই পর্ব খেলতে হবে শ্রীলঙ্কাকে। আগামী ১৬ই অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব।

যেখানে গ্রুপ এ-তে শ্রীলঙ্কাকে মূল পর্বে খেলতে হলে লড়াই করতে হবে নামিবিয়া, সংযুক্ত আরব আমিরাত এবং নেদারল্যান্ডের বিপক্ষে। উদ্বোধনী ম্যাচেই শ্রীলংকা মুখোমুখি হবে নামিবিয়া। এরপর ১৮ অক্টোবর আরব আমিরাত এবং ২০ অক্টোবর নেদারল্যান্ডের মুখোমুখি হবে শ্রীলংকা।





যদিও বর্তমান সময়ে দুর্দান্ত ছন্দ থাকা শ্রীলংকার দ্বিতীয় রাউন্ডে উঠে তেমন কষ্ট হওয়ার কথা নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব তাদের জন্য ইতিবাচক বলেই মনে করেন শনাকা। তিনি বলেছেন, “মূল প্রতিযোগিতা শুরুর আগে আমরা পরিবেশের সাথে মানিয়ে নেয়ার সুযোগ পাব। যোগ্যতা অর্জন পর্ব খেলতে হওয়ায় আমাদের জন্য ভালই হবে। আশা করি এশিয়া কাপের ছন্দ ধরে রাখতে পারব আমরা।”