টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করে এশিয়ার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে তামিম ইকবাল এবং রোহিত শর্মার রেকর্ডে ভাগ বসালেন বিরাট কোহলি

ক্রিকেট বিশ্বে বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যানদের মধ্যে একজন ভারতের বিরাট কোহেলি। বর্তমান ক্রিকেটার হিসেবে এই মুহূর্তে তিনি বিশ্বের সর্বোচ্চ সেঞ্চুরিয়ান। গত আড়াই বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে একপ্রকার চাপের মধ্যে ছিলেন বিরাট কোহেলি।

তবে সেই চাপ থেকে বেরিয়ে এশিয়া কাপে দুর্দান্ত একটি সেঞ্চুরি তুলে নিয়েছেন বিরাট কোহলি। টেস্ট এবং ওয়ানডে মিলে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০ টি সেঞ্চুরি করল টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি ছিল না। কিন্তু শেষ পর্যন্ত এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরি তুলে নিয়েছেন বিরাট কোহলি।

সেই সাথে এশিয়ার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দারুন একটি মাইলফলক স্পর্শ করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে ২০০+, ওয়ানডে ক্রিকেটের ১৫০+, এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০+ রান করে এশিয়ার তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই মাইল ফলক স্পর্শ করেছেন তিনি।





এর আগে এশিয়ান ব্যাটসম্যানদের মধ্যে এই মাইল ফলক স্পর্শ করেছেন ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা এবং বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে রোহিত শর্মা এবং বিরাট কোহেলি এখনো তিন ফরমেটে খেলা চালিয়ে গেলেও টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তামিম ইকবাল।