এবার আইপিএল থেকেও অবসর নিয়ে নিলেন সুরেশ রায়না

এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুরেশ রায়না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেক আগেই বিদায় নিয়েছিলেন তিনি। ২০২০ সালের ১৫ আগস্ট মহেন্দ্র সিং ধোনির অবসরের কিছুক্ষণ পরই জাতীয় দলের ব্যাট-প্যাড তুলে রাখার কথা জানান।





তবে এবার আইপিএল এবং ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নিলেন তিনি। মঙ্গলবার তিনি টুইট করেছেন, “আমার দেশ ও রাজ্য ইউপিকে প্রতিনিধিত্ব করতে পারা ছিল অনেক সম্মানের। আমি ক্রিকেটের সব ফরম্যাট থেকে আমার অবসরের ঘোষণা দিচ্ছি।”

এই সিদ্ধান্ত নেওয়ায় রায়না রোড সেফটি সিরিজের মতো টুর্নামেন্টগুলোতে খেলতে পারবেন। এরই মধ্যে সেটা নিশ্চিত করেছেন। এছাড়া বিদেশি টি-টোয়েন্টি লিগেও অংশ নিতে পারবেন।

এছাড়াও রায়না বলেছেন, “আমি রোড সেফটি সিরিজে খেলবো। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত থেকে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিগুলো আমার সঙ্গে যোগাযোগ করেছে কিন্তু আমি এখনও কোনও সিদ্ধান্ত নেইনি।”





আইপিএলে চেন্নাই সুপার কিংসের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন রায়না, ২০০৮ থেকে ২০২১ সাল পর্যন্ত ১১ মৌসুমে দলটির জার্সিতে খেলেন। তাদের সঙ্গে চারটি শিরোপা জেতেন এবং এখনও তিনি ১৭৬ ম্যাচ খেলে ৪৬৮৭ রান করে দলের সেরা ব্যাটসম্যান।