ওয়ানডেতে দ্রুততম বোলার হিসেবে বিশ্বরেকর্ড গড়লেন মিচেল স্টার্ক।

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জয়ের পর এবার অস্ট্রেলিয়ার মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের দুর্দান্ত জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ে। তবে অস্ট্রেলিয়ার হারের দিনে বল হাতে বিশ্ব রেকর্ড করেছেন ফাস্ট বলার মিচেল স্টার্ক।

ওয়ানডে ক্রিকেটে ইতিহাসে দ্রুততম বোলার হিসাবে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। আজ শনিবার অস্ট্রেলিয়ার টাউন্সভিলে তিন বছর অন্বেষ হয়ে যায় শেষ ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া। এই ম্যাচে অস্ট্রেলিয়ার জিম্বাবুয়ের অলরাউন্ডার রায়ার্ন বার্লকে আউট করে মাইলফলকে পা রাখেন স্টার্ক।

আগে এই রেকর্ডটির দখলে ছিল পাকিস্তানের কিংবদন্তি বোলার সাকলায়েন মুশতাকের। ১৯৯৯ সালে এই মাইলফলক স্পর্শ করেছিলেন তিনি। ১০৪ ম্যাচ খেলে ২০০ উইকেট নিয়েছিলেন পাকিস্তানের বর্তমান এই প্রধান কোচ। তবে তার থেকে মাত্র দুই ম্যাচ কোন খেলে অর্থাৎ ১০২ ম্যাচ খেলে ২০০ উইকেট হয়ে গেল স্টার্কের।





এছাড়াও সবচেয়ে কম ম্যাচ খেলে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন স্টার্কের পূর্বসূরি গতিতারকা ব্রেট লি। ১১২ ম্যাচে দুইশ উইকেট এর মাইন্ড হলো কি স্পর্শ করেছেন তিনি। এছাড়াও বাংলাদেশের দলের বর্তমান বোলিং কোচ অ্যালান ডোনাল্ড রয়েছেন তিন নম্বরে ১১৭ ম্যাচ লেগেছিল দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ও বাংলাদেশের এখনকার বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের। পাকিস্তানি ফাস্ট বোলিং গ্রেট ওয়াকার ইউনিস ছুঁয়েছিলেন ১১৮ ম্যাচে।