এশিয়া কাপে মুশফিককে ওপেনিংয়ে দেখলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

এশিয়া কাপের দলে ওপেনার সংকটে পড়েছে বাংলাদেশ। স্বীকৃত ওপেনার হিসেবে দলে রয়েছেন মাত্র দুইজন এনামুল হক বিজয় এবং পারভেজ হোসেন ইমন। যদিও এই দুইজনের কেউই এখনো পাকাপাকিভাবে জাতীয় দলে জায়গা করে নিতে পারেনি।

জিম্বাবুয়ের বিপক্ষে এনামুল হক বিজয় ওয়ানডে সিরিজে ভালো খেললেও টি-টোয়েন্টি নিয়ে এখনো তাকে সন্দেহ রয়েছে। অন্যদিকে পারভেজ হোসেন ইমন জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এটি তার ক্রিকেট ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচ।

তাই এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে দুই ওপেনার নিয়ে দল ঘোষণায় নানা প্রশ্নের মুখে পড়েছে বিসিবি। যদিও কিছুদিন ধরে গুঞ্জন উঠছিল মিডিল অর্ডার থেকে কাউকে ওপেনিংয়ে দেখা যেতে পারে। এবার সেই গুঞ্জন সত্যি করলেন জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

গত এশিয়া কাপেও এমনটি হয়েছিল বাংলাদেশের সাথে। গত এশিয়া কাপে বাংলাদেশের উদ্বোধনী জুটি ধারাবাহিক ব্যর্থ হলে লিটন ও মিরাজকে দিয়ে ফাইনালে ওপেনিং করান অধিনায়ক মাশরাফি। দুজনের শতরানের জুটি ম্যাচে রোমাঞ্চ ছড়ায়। বাংলাদেশ ম্যাচটি জিততে না পারলেও তাদের জুটি প্রশংসিত হয় সর্বত্র।





দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সোমবার বলেছেন, “স্বীকৃত ওপেনার বিজয় ও ইমন। তবে অন্য অনেকেই আছে যারা স্থানীয় ক্রিকেটে ওপেনিং করেছে। মুশফিক হতে পারে, সাকিবও হতে পারে। মিরাজও হতে পারে, শেখ মেহেদীও ওপেনার হতে পারে। অনেকগুলো অপশন আছে আমাদের হাতে। আফগানিস্তানের যে বোলিং অ্যাটাক, সেটার সামনে আমরা কাকে ওপেন করাবো সেটা নিয়ে ভাবছি।”