সাকিব আল হাসান তো আমাদের-ই সম্পদ : জালাল ইউনুস

আবারও বাংলাদেশ টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। বিসিবিকে না জানিয়ে জুয়া কম্পানির সঙ্গে চুক্তি করে সমালোচনার মুখে পড়েছেন সাকিব আল হাসান। গুঞ্জন উঠেছিল এই কারণে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব হারাতে পারেন সাকিব।

কিন্তু শেষ পর্যন্ত সাকিবের কাঁধে দায়িত্ব দিয়েছে বিসিবি। সাকিবকে শাস্তির বদলে কেন অধিনায়কত্ব দেওয়া হলো―এমন প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, “এখানে অনেক আলাপ-আলোচনা হয়েছে। মাননীয় প্রেসিডেন্ট ছিলেন। সাকিব তার ভুল বুঝতে পেরেছে। এটা তার করা ঠিক হয়নি। তা ছাড়া সাকিব আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার।”

“আগের বোর্ড মিটিংয়ে সাকিবকেই অধিনায়ক করার একটা পরিকল্পনা আমাদের ছিল। সাকিব যেহেতু আজ স্বীকার করেছে যে সে কোনো ভুল কারণে একটা নিউজ অনলাইন মনে করে সেখানে সে এনডোর্সমেন্ট দিয়েছিল, যা ঠিক ছিল না। এ বিষয়ে তাকে বুঝিয়ে বলার পর সে বলেছে যে, ‘আমি ওখান থেকে সরে এসেছি’।”





জালাল ইউনুস আরও বলেন, “আমরা তাকে ওউন করি। সে আমাদের সেরা খেলোয়াড়। সে বলেছে, সামনে এমন কোনো ভুল হবে না। সে আশ্বাস দিয়েছে আমাদের বোর্ড সভাপতির সামনে, আমরা সেটা মেনে নিয়েছি। বেস্ট প্লেয়ার হলেই শৃঙ্খলা বা কোড অব কডাক্ট ভাঙলে কম্প্রোমাইজ করা ঠিক না। হয়তো এটা কম্প্রোমাইজ করা উচিত না। দলের স্বার্থে…যেহেতু সে বলেছে সামনে এরকম কোনো সমস্যা হবে না আমরা আশা করি সামনে এটা আর সে রিপিট করবে না। এই চিন্তা মাথায় রেখে আমাদের এই সিদ্ধান্ত”।