ভারতের স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে প্রীতি ম্যাচে গাঙ্গুলী-সেবগদের বিপক্ষে ওয়ার্ল্ড জায়ান্টস দলের হয়ে খেলবেন মাশরাফি

ইংল্যান্ডের বিশ্বকাপ জড়িয়ে দলের অধিনায়ক ইয়ন মরগানের নেতৃত্বে লিজেন্ডস ক্রিকেট লিগে খেলবেন মাশরাফি বিন মুর্তজা। আগামী ২০ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াতে যাচ্ছে অবসরপ্রাপ্তদের টুর্নামেন্ট লিজেন্ডস ক্রিকেট লিগ। গত আসরে এই লীগে বাংলাদেশ থেকে খেলেছিলেন মোহাম্মদ রফিক এবং হাবিবুল বাশার।





তবে এবার বাংলাদেশ থেকে শুধু সুযোগ পেয়েছেন মাশরাফি বিন মোর্তজা। ওয়ার্ল্ড জায়ান্টস দলের হয়ে খেলবেন তিনি। তবে আগামী ২০ সেপ্টেম্বর টুর্নামেন্ট শুরু হলেও এর আগে ১৫ অক্টোবর ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে কলকাতার ইডেন গার্ডেনে একটি প্রীতি ম্যাচ খেলবে ভারত মহারাজ বনাম ওয়ার্ল্ড জায়ান্টস।

যেখানে এই ম্যাচের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে আয়োজকরা। ভারতের দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন বর্তমান ভারত ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী। মাশরাফির সঙ্গে খেলতে দেখা যাবে হার্শেল গিবস, জ্যাক ক্যালিস, মিচেল জনসন, ব্রেট লি, সনাথ জয়াসুরিয়াদের।

আর ইন্ডিয়া মহারাজাসের হয়ে খেলতে দেখা যাবে বীরেন্দর শেবাগ, ইউসুফ পাঠান, হরভজন সিং ও আর পি সিংদের। আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট শেষ হবে ৮ অক্টোবর।

ইন্ডিয়া মহারাজস স্কোয়াড : সৌরভ গাঙ্গুলি (অধিনায়ক), বীরেন্দর শেবাগ, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, এস বদ্রিনাথ, ইরফান পাঠান, পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), স্টুয়ার্ট বিনি, শান্তাকুমারান শ্রীশান্থ, হরভজন সিং, নামান ওঝা (উইকেটরক্ষক), অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, অজয় জাদেজা, আরপি সিং, জাগিন্দার শর্মা ও রিতেন্দার সিং সোধি।





ওয়ার্ল্ড জায়ান্টস : ইয়ন মরগান (উইকেটরক্ষক), ল্যান্ডল সিমন্স, হার্শেল গিবস, জ্যাক ক্যালিস, সনাথ জয়াসুরিয়া, ম্যাট প্রায়র (উইকেটরক্ষক), নাথান ম্যাককালাম, জন্টি রোডস, মুত্তিয়া মুরালিধরন, ডেল স্টেইন, হ্যামিল্টন মাসাকাদজা, মাশরাফি বিন মুর্তজা, আসগর আফগান, মিচেল জনসন, ব্রেট লি, কেভিন ও’ব্রায়েন ও দীনেশ রামদিন (উইকেটরক্ষক)।