বেটিং কোম্পানির কাছ থেকে কয়েক কোটি টাকার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন তামিম ইকবাল

এশিয়া কাপের আগে দেশের ক্রিকেটে এখন সবচেয়ে বড় খবর সাকিব আল হাসান বনাম বিসিবি। সম্প্রতি বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান বেট উইনার নিউজের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। আর এরপর থেকেই সংবাদের প্রধান শিরোনাম তিনি।





ইতিমধ্যেই এই ব্যাপারে নিজেদের পরিষ্কার অবস্থান জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বেটিং সংক্রান্ত যে কোনও কিছুতেই বিসিবির কড়া নিষেধাজ্ঞা রয়েছে। ইতিমধ্যেই বিসিবি থেকে সাকিবকে জানানো হয়েছে বেট উইনারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে বিসিবিকে লিখিতভাবে নিশ্চিত করতে হবে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন আজ বলেছেন, “আমরা তাকে একটি চিঠি দিয়েছি। গতকাল তার চিঠির উত্তর দেওয়া হয়েছিল। শুনেছি আজ সে জানাবে। আজ জানাক, দেখি তারপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেবো। তবে এতটুকু বলে রাখছি, বেটিং সংক্রান্ত কোনও কিছুর সঙ্গে সম্পর্ক রাখলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার কোনও সম্পর্ক থাকবে না।”

সাকিব ছাড়াও একটি অনলাইন বেটিং কোম্পানির কাছ থেকে প্রস্তাব পেয়েছিলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ওয়ান এক্স ব‍্যাট একটি বৈধ বেটিং হাউস, যারা বেটউইনারের মতো ওয়ান এক্স বেট স্পোর্টস নিউজ নামের একটি পোর্টালের দূত হওয়ার প্রস্তাব দিয়েছিল তামিমকে।





তবে সেই প্রস্তাবে রাজি হয়নি তামিম ইকবাল। ওই প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেছেন ভারতের দুই সাবেক ক্রিকেটার হরভজন সিং এবং সুরেশ রায়না। এই প্রস্তাবের সঙ্গে সম্পৃক্ত একজন জানিয়েছেন, “প্রতিষ্ঠানটির পরোক্ষ সম্পৃক্ততা রয়েছে বেটিং হাউসের সঙ্গে। তাই তামিম রাজি হননি।”