গরিব-দুঃখীদের বিনামূল্যে চিকিৎসা করার জন্য একটি হাসপাতাল গড়তে চান মুশফিকুর রহিম

মানবতার সেবার জন্য কিছুদিন আগে একটি ফাউন্ডেশন করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। করোনা ভাইরাস এবং বন্যার্তদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন মুশফিকুর রহিম। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ব্যাটসম্যান এবার জানিয়েছেন নিজের স্বপ্নের কথা।

বাংলাদেশের গরীব-দুঃখীদের জন্য বিনামূল্যে চিকিৎসার জন্য একটি হাসপাতাল গড়তে চান মুশফিকুর রহিম। বাংলাদেশের জনপ্রিয় পত্রিকা “প্রথম আলোকে” দেয়া এক সাক্ষাৎকারে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন মুশফিক।

শুধু হাসপাতালই নয় বগুড়ায় কিছু দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে মাসিক ভিত্তিতে সাহায্য করার চেষ্টা করছেন মুশফিকুর রহিম। এছাড়া বগুড়ায় একটি উন্নত মানের ক্রিকেট একাডেমি করার পরিকল্পনা রয়েছে মুশফিকুর রহিমের।

“আমার ইচ্ছে একটা হাসপাতাল করব, যেখানে বিনা মূল্যে চিকিৎসা হবে। এটাই আমার মূল লক্ষ্য। এ ছাড়া ফাউন্ডেশনের অধীনে আমার জেলা বগুড়ায় একটা ক্রিকেট একাডেমি করার পরিকল্পনা আছে। এখন আমরা শিক্ষা নিয়ে কাজ করছি”।





নিজের নামে ফাউন্ডেশনকে আরো বড় পরিসরে পুরো বাংলাদেশে ছড়িয়ে দিতে চান মুশফিকুর রহিম। “বগুড়ায় কিছু দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে আমরা ৮-১০ বছর যাবৎ মাসিক বৃত্তি দিয়ে সাহায্য করার চেষ্টা করছি। আমরা চাইছি এটা আরও বড় পরিসরে করতে। বগুড়া থেকে আমরা যেন এটা পুরো বাংলাদেশে ছড়িয়ে দিতে পারি। এ ছাড়া বন্যাদুর্গত মানুষকেও সাহায্য করার চেষ্টা করেছি।