৮৩ রান করে আউট হলেন নাঈম শেখ। দেখে নিন ম্যাচের সর্বশেষ স্কোর

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির কাছে গিয়েও তা করতে পারলেন না বাংলাদেশ জাতীয় দলের ওপেনার ব্যাটসম্যান নাঈম শেখ। গতকাল আফিফ হোসেনের এ দলের করা ৪০৬ রানের পর আজ ব্যাটিংয়ে নেমেছে নাঈম শেখের বি দল ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করেও ইনিংসে বড় করতে পারিনি ওপেনার ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন।

৩৫ রান করে তিনি প্যাভিলিয়নে ফেরেন। তবে অন্য প্রান্ত থেকে দুর্দান্ত ফেলতে থাকে না আরেক ওপেনার নাঈম শেখ। তবে সেঞ্চুরির দেখা পাননি তিনি। ৮৩ রান করে প্যাভিলিয়নের ফিরতে হয়েছে থাকে। আরেক ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কন করেছেন ৬ রান।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করেছে নাঈম শেখের বি দল।

প্রথম দিনেই আগে ব্যাট করতে নেমে আফিফ হোসেন একাদশের উইকেটকিপার-ব্যাটসম্যান আকবর আলী সেঞ্চুরি পূরণ করেছেন। বিসিবি প্রেসিডেন্ট কাপে তেমন একটি ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি আকবর আলী। তবে বাংলাদেশে এইচপি দলের হয়ে সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে আফিফ একাদশের দুই ওপেনার তানজিদ হাসান তামিম এবং মাহমুদুল হাসান জয়। তানজিদ হাসান তামিম ৩৫, মাহমুদুল হাসান জয় ৩০ রান করে আউট হন। এই দুই উইকেট তুলে নেন রেজাউর রহমান রাজা ও শরিফুল ইসলাম।

এছাড়াও অধিনায়ক আফিফ ১২ রান করে সাজঘরে ফেরেন। দ্রুত তিন উইকেট হারিয়ে খুবই চাপে পড়ে আফিফ একাদশ। তবে চাপ সামাল দেন শাহাদাত হোসেন দিপু এবং আকবর আলী। আউট হওয়ার আগে ৯৪ রান করে আউট হন শাহাদৎ হোসেন দিপু।

দিপু আউট হলেও অন্য প্রান্ত থেকে সেঞ্চুরি তুলে নেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী।
মারকুটে ব্যাটিংয়ে তাকে দারুণ সঙ্গ দিয়েছেন শামীম হোসেন পাটোয়ারি। যদিও দিনের খেলা শেষ করতে পারেননি কেউই।

২০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩৬ রানে আউট হন আকবর আলী। এছাড়াও শামীম ৬৭ রান করে সাজঘরে ফেরেন। শামীম ছিলেন রীতিমত বিধ্বংসী। ৮টি চার ও ৩টি ছক্কায় ৪৬ বলেই সাজান ইনিংস, যার ৫০ রানই বাউন্ডারি থেকে। দুইজনকেই সাজঘরে ফেরান শাহীন আলম।

শেষপর্যন্ত ৭ উইকেটে ৪০৬ রান নিয়ে দিনের খেলা শেষ করে ‘এ’ দল। ‘বি’ দলের পক্ষে রেজাউর রহমান রাজা, শরিফুল ইসলাম ও শাহীন আলম দুটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)

আফিফ হোসেন : ‘এ’ দল ৪০৬/৭

তানজিদ হাসান তামিম ৩৫, শাহাদাত হোসেন দিপু ৯৪, মাহমুদুল হাসান জয় ৩০, আফিফ হোসেন ১২, আকবর আলি ১৩৬, শামীম পাটোয়ারি ৬৭, সুমন খান ৯

রেজাউর রহমান রাজা ৬৩ রানে ২ উইকেট, শরিফুল ইসলাম ১০২ রানে ২ উইকেট, শাহীন আলম ৬৩ রানে ২ উইকেট, নোমান চৌধুরী রাগর ৫০ রানে ১ উইকেট শিকার করেছেন।





এইচপি স্কোয়াড :
ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মোহাম্মদ নাঈম শেখ, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়।
স্পিনার: মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি।
পেসার: শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহীন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, অভিষেক দাস, রেজাউর রহমান রাজা।
উইকেটকিপার: মাহিদুল ইসলাম অঙ্কন, আকবর আলী।