নভেম্বরে ৫ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য সম্ভাব্য পাঁচজন আইকন ক্রিকেটারদের তালিকা

সফলভাবে বিসিবি প্রেসিডেন্ট কাপ আয়োজনের পর এবার বড় পরিসরে টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে প্রথমে যেটি মনে হচ্ছিল এখন সেই ভাবনা পাল্টে গেছে। শুধুমাত্র বিদেশী ক্রিকেটাররাই থাকবেন না। নয়তো নভেম্বরে টি-টোয়েন্টি লিগ আয়োজনে বিসিবি যে পরিকল্পনা হাতে নিয়েছে, অনেকটাই বিপিএলের মতো। যদি বলা হয় বিপিএল তাহলে ভুলও হবে না।

টুর্নামেন্টের কোন কিছুই কমতি রাখতে চাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। পাঁচ দলের মালিকানা বিক্রির জন্য স্পন্সর চেয়ে দরপত্র আহ্বান করা হয়েছে। রোববার আন্তর্জাতিক ব্রডকাস্টের জন্য দরপত্র আহ্বান করা হবে। পাশাপাশি বিজ্ঞাপণের জন্য মাঠের স্বত্বও বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। বিপুল অর্থে চাওয়া হচ্ছে টুর্নামেন্টের স্পন্সরশিপেও।

রোববার শেষ হচ্ছে দলগুলোর স্পন্সর আবেদনের শেষ সময়। স্পন্সার চূড়ান্ত হয়ে গেলেই প্লেয়ার ড্রাফটের মাধ্যমে দল গঠন করবে ফ্র্যাঞ্চাইজি। প্রতিটি দলের জন্যই রাখা হবে একজন করে আইকন ক্রিকেটার। তবে তাদের তালিকা এখনো চূড়ান্ত না হলেও অনেকটাই নিশ্চিত কারা হচ্ছেন সেই পাঁচজন।





ইনজুরির কারণে এই টুর্নামেন্টের খেলা হচ্ছে না মাশরাফি বিন মুর্তজার। তবে দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরলেও এই টুর্নামেন্টের আইকন ক্রিকেটারই হচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সাথে আইকন ক্যাটাগরিতে দেখা যাবে তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদকে। এছাড়াও আইকন ক্যাটাগরিতে দেখা যেতে পারে মোস্তাফিজুর রহমান এবং মোহাম্মদ সাইফুদ্দিন এর মধ্য থেকে যে কোন একজনকে।