ব্যাট হাতে ভালো শুরু করলেন তামিম ইকবাল। দেখে নিন ম্যাচের সর্বশেষ স্কোর

আজ গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে নাজমুল একাদশ। ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফুদ্দিন। এই দিনে ও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন ওপেনার ব্যাটসম্যান সৌম্য সরকার। ৭ বলে ৭ রান করে উইকেট কিপার এর হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন সৌম্য সরকার।

এরপর দলীয় ১৯ রানের মাথায় ১০ রান করে মেহেদী হাসানের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তরুণ ওপেনার ব্যাটসম্যান পারভেজ ইমন। এই দিনে ব্যাট ব্যর্থ হয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দলীয় ২৫ রানের মাথায় মুস্তাফিজুর রহমানের বলে ৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন নাজমুল হোসেন শান্ত।

গত ম্যাচের মতো এই ম্যাচেও ব্যাট হাতে হাল ধরেন মুশফিকুর রহিম এবং আফিফ হোসেন। তবে ১৫ ওভারে পর মাঠে বৃষ্টি শুরু হলে খেলা শুরু হয় বিকেল ৫ টা বেজে ২০ মিনিটে। বৃষ্টির কারণে খেলা অনুষ্ঠিত হবে ৪১ ওভারে।

বিরতি থেকে ফিরেই দেখেশুনে খেলতে থাকেন আফিফ হোসেন এবং মুশফিকুর রহিম। গত ম্যাচের মতো এই ম্যাচে ও হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম। তবে দলীয় ১১৫ রানের মাথায় ৭৪ বলে ৩ টি চার ১ টি ছক্কার সাহায্যে ৫১ রান করে মোহাম্মদ সাইফুদ্দিনের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন মুশফিকুর রহিম।

মুশফিকুর রহিমের আউটের পর বেশি সময় টিকতে পারেননি আফিফ হোসেন ও। ব্যক্তিগত ৪০ রান করে মেহেদি হাসানের বলে আউট হন আফিফ হোসেন। এরপরই বল হাতে জ্বলে ওঠেন মোহাম্মদ সাইফুদ্দিন।

শেষের দিকে তৌহিদ হৃদয় এর ১৩ ইরফান শুক্কুর ১১ রানের সুবাদে ১৬৬ রান সংগ্রহ করে নাজমুল একাদশ। মোহাম্মদ সাইফুদ্দিন ২৬ রানে পাঁচটি, মোস্তাফিজুর রহমান ৩৬ রানে তিনটি এবং মেহেদী হাসান ৩৪ রানে ২ উইকেট লাভ করেন উইকেট লাভ করেন।





বৃষ্টির আইনে ১৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানের মাথায় উইকেট হারায় তামিম একাদশ। ৭ রান করে তাসকিন আহমেদের বলে প্যাভিলিয়নে ফেরেন আনামুল হক বিজয়। আনামুল হক বিজয় আউট হলেও দেখেশুনে খেলছেন তামিম একাদশের অধিনায়ক তামিম ইকবাল।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১১ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৭ রান সংগ্রহ করেছে তামিম একাদশ। তামিম ইকবাল ২৫ এবং মাহিদুল ইসলাম অঙ্কন ১ রান করে অপরাজিত রয়েছেন।

টস : বিসিবি প্রেসিডেন্ট কাপ ওয়ানডে সিরিজে আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে তামিম একাদশের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে নাজমুল একাদশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

নাজমুল একাদশ : সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহী, নাসুম আহমেদ, রিশাদ হোসেন





তামিম একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), শরিফুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, এনামুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, আকবর আলী।